কারণ দর্শাও মা, কেন আজ আমি হবোনা বিৰুদ্ধ? থেমে তো গেছে একাত্তর-এর যুদ্ধ হয়েছি মোরা স্বাধীন জাতি পেয়েছি মোর স্বাধীনতা কি? কারণ দর্শাও মা, কেন আজ আমি হবোনা বিচলিত? যেখানে মানুষ আজ অধিকার বঞ্চিত গরীবের উপর নিদারম্নন পাশবিকতা এটাই কি ছিল অর্জিত স্বাধীনতা? কারণ দর্শাও মা, কেন আজ আমি হবোনা সংগ্রামী? যেখানে কলুষিত আজ মানুষের অন্তর্যামী কিসের কারণে তবে এত রক্ত দান এটাই কি আসলে স্বাধীনতার ত্রাণ? কারণ দর্শাও মা, কেন আজ আমি হবোনা প্রতিবাদী? দেশ শাসনে আজ সব স্বার্থবাদী নিজেদের সেবায়ই নিজেরা নিয়োজিত এটাই কি তবে স্বাধীনতার মহত্ত্ব? কারণ দর্শাও মা, কেন আজ আমি হবোনা বিদ্রোহী? সারা দেশ আজ অন্যায়ের গুণগ্রাহী সত্যের সৌরভ আজ আর ছড়ায় না এটাই কি তবে স্বাধীনতার মহিমা? কারণ দর্শাও মা, কেন আজ আমি পা দেবনা রাজপথে? সমগ্র জাতি আজ চলছে বিপথে পথে পথে আজ সত্যের আহাজারি এটাই কি তবে স্বাধীনতার কা-রী? কারণ দর্শাও মা, কেন আমি থাকব আজও তোমার ছায়াতলে? প্রাণ যদি যায়, যায় যাক চলে তবুও আমি এবার হয়ে উঠবো বিপ্লবী ফুটিয়ে তুলব এবার স্বাধীনতার প্রতিচ্ছবি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ মামুন মনির
ভাই বেশ ভালো লাগলো। আমি মনে করি সৃষ্টিশীল সব মানুষই চাই আপনার মত, কিন্তু কিছুই করা হয় না আবার অনেক সময় করা সম্ভব হয় না। মাঝে মাঝে মন বিদ্রোহি হতে চাইলেও কিছু ক্ষনের মধ্যই তা দূর্বল ডগার মত নুয়ে পড়ে।আসলে আমাদের চাওয়াটা এখন পর্যন্ত শুধু চাওয়াতেই সীমাবদ্ধ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।